কিভাবে অনলাইন থেকে আয় করবেন | How to make money online latest 2020

 


অনলাইনে অর্থোপার্জনের সেরা উপায়সমূহ নিম্নে:

কিছু বিল পরিশোধের জন্য আপনি আয়ের একটি পৃথক ধারা তৈরি করতে চান? বা, আপনি কেবল নিজের বর্তমান কাজটি প্রতিস্থাপনের জন্য উপায় খুঁজছেন? আপনার কারণ যাই হোক না কেন, অনলাইনে কীভাবে অর্থ উপার্জন করা যায় তার বিভিন্ন উপায় রয়েছে।

তবে, সাবধান হন - সেগুলির মধ্যে অনেকগুলি কেলেঙ্কারী বা অন্যান্য অবৈধ ক্রিয়াকলাপ হওয়ায় সেগুলির কয়েকটি পদ্ধতি দূষিত হতে পারে।

নীচে আপনি অনলাইনে অর্থোপার্জন করতে পারেন যে বাস্তবে কাজ করে আরও 35 টিরও বেশি উপায়। কিছু আপনার নিজস্ব ওয়েবসাইট তৈরিতে জড়িত, তবে আপনি এমন পদ্ধতিগুলিও খুঁজে পাবেন যা বিদ্যমান প্ল্যাটফর্মগুলির অন্তর্নির্মিত শ্রোতাদের ব্যবহার করে।

কোনও ওয়েবসাইট বা ব্লগ দিয়ে কীভাবে অনলাইনে অর্থ উপার্জন করা যায়

অনলাইনে অর্থোপার্জনের অন্যতম সময়-প্রমাণিত উপায় হ'ল আপনার নিজের ওয়েবসাইটের মাধ্যমে through আপনি একটি কুলুঙ্গি বাছাই, ট্রাফিক উত্পন্ন, এবং তারপরে আপনার পণ্য এবং পরিষেবা আপনার শ্রোতার কাছে বিক্রি করুন

এখানে আপনি কীভাবে অনুমোদিত বিপণন, পণ্যগুলি, আপনার নিজের শারীরিক পণ্য, কোর্স বিক্রয় এবং আরও অনেক কিছু দিয়ে অনলাইনে অর্থ উপার্জন করবেন তা শিখবেন।

অনলাইনে অর্থোপার্জন করার বিভিন্ন উপায় সম্পর্কে জানতে পড়া চালিয়ে যান।

আপনি আপনার প্রথম লাভজনক ওয়েবসাইট তৈরি করা শুরু করার আগে এটির হোস্ট করার জন্য আপনার কোনও জায়গা প্রয়োজন। এখানে হোস্টিংঞ্জারে, যারা সবে শুরু করছেন তাদের জন্য আমাদের নিখুঁত পরিকল্পনা রয়েছে।

আজই আপনার ওয়েবসাইট শুরু করুন

১. একটি দুর্দান্ত ব্লগ দিয়ে অর্থোপার্জন করুন

প্রচুর লোক তাদের মতামত প্রকাশের উপায় হিসাবে বা সৃজনশীল আউটলেট হিসাবে একটি ব্লগ শুরু করে।

যাইহোক, এমন অনেকগুলি ঘটনা রয়েছে যা কেবলমাত্র তাদের ব্লগ থেকে জীবিকা অর্জন করে না, এমনকি তাদের হাফিংটন পোস্ট.হফপোস্টের হোমপেজের মতো বিশাল সংস্থায় পরিণত করে।

প্রতিটি ব্লগার এই পরিসংখ্যানগুলিকে আঘাত করবে না, তবে আপনি যদি ঠিক আপনার কার্ড খেলেন তবে আপনার ব্লগের সাথে অর্থ উপার্জনের দৃ a় সম্ভাবনা থাকতে পারে।

মনে রাখবেন একটি দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গি হওয়া গুরুত্বপূর্ণ। আপনি এখনই অর্থোপার্জন করতে পারবেন না, তবে আপনার লেখার উন্নতি হওয়ায় আপনার দক্ষতা বৃদ্ধি পাবে এবং আপনার সাইট আরও ট্রাফিক বাড়িয়ে তুলবে, এটি একটি নিশ্চিত সম্ভাবনা।

যদি আপনার লক্ষ্যটি এমন কোনও ব্লগ শুরু করে যা আপনাকে অর্থোপার্জন করে, তবে এখানে কিছু টিপস মনে রাখবেন:

স্বাস্থ্য, অর্থ, সম্পর্ক, শখ বা ব্যক্তিগত বৃদ্ধির মতো একটি বিস্তৃত বিষয় চয়ন করুন

সর্বদা মানের জন্য লক্ষ্য করুন এবং যে কোনও বিষয়ে সেরা সম্ভাব্য উত্স তৈরি করুন

এসইও এবং কীভাবে আপনার সাইটের অনুসন্ধান ইঞ্জিনগুলিতে র‌্যাঙ্ক করবেন সে সম্পর্কে জানুন

জনপ্রিয় ব্লগার এবং অন্যান্য প্রভাবকদের সাথে একটি নেটওয়ার্ক তৈরি করুন

এই টিপস আপনাকে সঠিক পথে নিয়ে যাবে। একবার আপনার কাছে একটি বিশ্বাসযোগ্য ব্লগ হয়ে যায় যা ট্রাফিকের একটি বৃহত পরিমাণ পায় আপনার সাইটে নগদীকরণের অনেক সুযোগ থাকবে যেমন:

অর্থ প্রদান বিজ্ঞাপন

আপনার নিজস্ব কোর্স এবং পণ্য বিক্রয়

অনুমোদিত পণ্য বিক্রয়

২. একটি অনুমোদিত ওয়েবসাইট শুরু করুন

একটি অনুমোদিত বিপণন সাইট নির্দিষ্ট পণ্য সুপারিশ বা পর্যালোচনা উপর নির্মিত হয়। তারপরে, যখন কোনও পাঠক আপনার লিঙ্কের মাধ্যমে সেই পণ্যটি কিনে, আপনি একটি কমিশন পাবেন।

যদিও এটি কোনও বড় রাজস্ব জেনারেটরের মতো মনে হচ্ছে না, একা অনুমোদিত অনুমোদিত উপার্জনের ভিত্তিতে বহু মিলিয়ন ডলারের সাইট রয়েছে।

উদাহরণস্বরূপ, ওয়্যারকুটটার এতটাই লাভজনক যে নিউইয়র্ক টাইমস সাইটটি $ 30 মিলিয়ন ডলারে কিনেছিল। লুসিলিস্ট এছাড়াও রয়েছে, শিশুর পণ্য পর্যালোচনা এবং আউটডোজারাল্ল্যাব সম্পর্কিত একটি সাইট, ক্যাম্পিং এবং গিয়ার পর্যালোচনাগুলি হাইকিংয়ের জন্য উত্সর্গীকৃত সাইট।

আপনার নিজস্ব অনুমোদিত বিপণন ওয়েবসাইট শুরু করতে, এমন একটি অনুমোদিত প্রোগ্রামে যোগদান করুন যা আপনার সাইটের কুলুঙ্গি ফিট করে। উদাহরণস্বরূপ, আপনার যদি কম্পিউটার এবং প্রযুক্তিতে উত্সর্গীকৃত কোনও ব্লগ থাকে তবে আপনি হোস্টিংগার অনুমোদিত হতে পারেন।

হোস্টিংঞ্জার অ্যাফিলিয়েট প্রোগ্রামের প্রথম পৃষ্ঠা যেখানে আপনি অনুমোদিত বিপণনের ইনস এবং আউটস সম্পর্কে আরও জানতে পারবেন।

উদাহরণস্বরূপ, বিটক্যাচা নিন। এই ওয়েবসাইটটি হোস্টিং পরিষেবা, ভিপিএন সরঞ্জাম এবং সাইট নির্মাতাদের সম্পর্কে পর্যালোচনা সরবরাহ করে। প্রতিবার এটি কোনও পণ্যের উল্লেখ করলে একটি অনুমোদিত লিঙ্ক পোস্টে অন্তর্ভুক্ত থাকে।

হোস্টিংগার অ্যাফিলিয়েট প্রোগ্রামে সাইন আপ করার পরে, আপনি অনুমোদিত বিপণন ড্যাশবোর্ডে অ্যাক্সেস পাবেন যেখানে আপনি আপনার সমস্ত প্রচারাভিযান ট্র্যাক করতে পারবেন। তারপরে, বিক্রয় বাড়ানোর জন্য প্রদত্ত বিপণন উপকরণ যেমন- ব্যানার, ইবুক এবং ইনফোগ্রাফিক্স ব্যবহার করুন।

হোস্টিংজারের সাশ্রয়ী মূল্যের পরিকল্পনাগুলি উচ্চ রূপান্তর হার নিশ্চিত করতে সহায়তা করে, আপনার লাভটি সর্বদা বাড়ানোর সুযোগ থাকে। সেই কারণে আপনার ডেডিকেটেড অ্যাকাউন্ট ম্যানেজারের কাছ থেকে পরামর্শ এবং পরামর্শ চাইতে পারে। তারা আপনাকে সাহায্য করে খুশি হবে।

৩. একটি ইকমার্স ওয়েবসাইট তৈরি করুন

ইকমার্স সাইটগুলি সাম্প্রতিক বছরগুলিতে জনপ্রিয়তায় বিস্ফোরিত হয়েছে। ওয়ার্ডপ্রেস এবং ডাব্লুউকমার্সের মতো প্ল্যাটফর্মগুলির প্রসারের সাথে একটি ইকমার্স সাইট তৈরি করা সহজ হতে পারে না।

আপনি যদি শারীরিক পণ্য নিয়ে কাজ করে এবং কিছু জিনিস বিক্রি করতে পছন্দ করেন তবে একটি ইকমার্স স্টোর খোলা একটি দুর্দান্ত উপযুক্ত।

একটি সফল অনলাইন স্টোর চালানোর জন্য দুটি ভিন্ন পদ্ধতি রয়েছে:

উত্সর্গীকৃত ক্রেতাদের কাছে একটি কুলুঙ্গিক শারীরিক পণ্য তৈরি এবং বিক্রয়

বিদেশে সস্তা পণ্যদ্রব্য কেনা, পুনরায় প্যাক করা এবং মার্কআপে বিক্রি করা।

প্রথম পদ্ধতির খুব সফল হতে পারে, তবে এটির জন্য পণ্যের অনুরাগ এবং এক টন গবেষণা, পণ্য বিকাশ এবং পরীক্ষার জন্য আগ্রহী হওয়া দরকার।

তবে, স্কিনিমি চা, বিয়ার্ডব্র্যান্ড, এবং অনুপাতের কফির মতো স্টোরগুলির সাফল্য দেখায় যে আপনি আপনার ইকমার্স স্টোর দিয়ে অবিশ্বাস্য ফলাফলগুলিতে পৌঁছে যেতে পারেন।

আপনার প্রথম অনলাইন ব্যবসায়ের জন্য যদি প্রথম পদ্ধতিটি কিছুটা ঝুঁকিপূর্ণ বলে মনে হয়, তবে আপনি জনপ্রিয় বিদেশী পণ্যগুলি পুনরায় বিক্রয় করার দ্বিতীয় বিকল্পটি বিবেচনা করতে পারেন। এই পদ্ধতিতে আলীএক্সপ্রেসের মতো প্ল্যাটফর্ম থেকে একটি জনপ্রিয় পণ্য উত্সাহিত করা, পণ্যটি পুনরায় চেক করা এবং এটি আপনার নিজের স্টোরফ্রন্টের মাধ্যমে বিক্রি করা জড়িত।

সঠিক পণ্য বিক্রির বাইরে আপনার কীভাবে আপনার পণ্য চালানো হচ্ছে সে সম্পর্কেও আপনাকে ভাবতে হবে। আপনি ব্যক্তিগতভাবে শিপিং পরিচালনা করতে পারেন এবং নিজেই অর্ডারমেন্ট অর্ডার করতে পারেন। অথবা, আপনি ড্রপ শিপিং নামে একটি জনপ্রিয় পদ্ধতি নিয়োগ করতে পারেন, যেখানে প্রস্তুতকারক এটি আপনার জন্য পরিচালনা করে।

৪. একটি ডিজিটাল কোর্স তৈরি করুন

দেখে মনে হচ্ছে ডিজিটাল কোর্স আজ সর্বত্র রয়েছে। সুতরাং, যদি আপনার মূল্যবান জ্ঞান থাকে যার জন্য কেউ অর্থ প্রদান করে তবে এটি একটি দুর্দান্ত সুযোগ হতে পারে।

আপনার নিজস্ব কোর্সগুলি ছাড়াও, বিটডগ্রির মতো শেখার প্ল্যাটফর্মগুলি প্রশিক্ষক হওয়ার সুযোগ দেয়। নতুন কিছু শিখতে আগ্রহী হাজার হাজার মানুষের কাছে আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা দেওয়ার জন্য এটি একটি অনন্য সুযোগ।

বিটডগ্রিতে সাইন আপ করা হচ্ছে।

ডিজিটাল কোর্সগুলি বেশ কয়েকটি বিভিন্ন ফরমেটে তৈরি করা যেতে পারে, সাধারণ পিডিএফ ডাউনলোডগুলি থেকে শুরু করে কয়েক হাজার ঘন্টা কন্টেন্ট থাকা স্ব-উত্পাদিত ভিডিও কোর্স পর্যন্ত।

অনলাইন কোর্স তৈরি করা খুব পুরষ্কারের পরিকল্পনাও হতে পারে। যেহেতু এটি আপনার নিয়ন্ত্রণে রয়েছে তাই আপনি কত টাকা উপার্জন করতে পারবেন তার সীমাবদ্ধতা নেই।

এই তালিকার অন্যান্য পদ্ধতির মতো, ডিজিটাল কোর্সগুলি ব্লগ, ইকমার্স প্ল্যাটফর্ম এবং এমনকি অনুমোদিত বিপণন সাইটগুলি সহ বেশিরভাগ ওয়েবসাইটের শৈলীতে একীভূত করা যেতে পারে।

আপনি যদি কোনও ডিজিটাল কোর্স তৈরি করার সন্ধান করছেন তবে আপনার বিষয়টিতে স্থিতি না থাকলে আপনার শ্রোতাদের জরিপ করা ভাল ধারণা। প্রায়শই, তারা আপনাকে ঠিক কী শিখতে চায় তা বলতে পারে এবং এর জন্য অর্থ দিতে আগ্রহী।

উদাহরণস্বরূপ, অনলাইনে কোর্স শিখুন স্ক্রুইনার ফাস্ট সম্পূর্ণভাবে লেখকদের স্ক্রুইনার সফ্টওয়্যারটির ইনস এবং আউটস শিখতে সহায়তা করার জন্য নিবেদিত। এই কোর্সের স্রষ্টা জোসেফ মাইকেল মাইকেল হায়াটের ব্লগে মন্তব্য পড়ে এইরকম একটি আবশ্যকতা প্রকাশ করেছিলেন। এটি তখন থেকে ছয়-অঙ্কের আয়ের ব্যবসায় পরিণত হয়েছে।

৫. একটি সদস্যতা সাইট তৈরি করুন

সদস্যতার সাইটগুলি সম্প্রতি জনপ্রিয়তায় বিস্ফোরিত হয়েছে এবং ধারণাটি প্রয়োগ করা যথেষ্ট সহজ। এটির জন্য কোনও প্রকারের উপস্থিত শ্রোতা থাকা দরকার।

উদাহরণস্বরূপ, মার্ক ম্যানসন একটি জনপ্রিয় স্ব-বিকাশ ব্লগ চালান। তার সাইটে, একটি সদস্যতার অংশ রয়েছে যা ব্যবহারকারীদের অনলাইন কোর্স, ভিডিও এবং অতিরিক্ত নিবন্ধের মন্তব্যগুলিতে অ্যাক্সেস দেয়। তাঁর কাজের অনুরাগীদের জন্য, এটি একটি দুর্দান্ত কাজ।

লোকেরা ইতিমধ্যে আপনার ওয়েবসাইট ভিজিট করছে কারণ তারা আপনার সম্পর্কে কী লিখবে এবং কীভাবে আপনি আপনার স্টাইল ব্যবহার করেন তা পছন্দ করে। সুতরাং, আপনি আপনার সাইটের একটি সদস্যপদ বিভাগ তৈরি করতে পারেন যা প্রিমিয়াম সামগ্রী সরবরাহ করে।

এখন, আপনার সাইটটিতে দেখা প্রতিটি একক ব্যক্তি আপনাকে অফারে নিয়ে যাবে না, তবে আপনার উত্সর্গীকৃত ভক্তরা এটি অপ্রতিরোধ্য বলে মনে করবেন।

আপনি যে ধরণের সদস্যতা সাইট তৈরি করেন তা নির্ভর করে আপনি যে ধরণের সাইট চালাচ্ছেন এবং আপনার প্রিমিয়াম সামগ্রীর সাথে আপনি যে গভীরতার স্তরটি যেতে চান তার উপর নির্ভর করবে। আপনি যদি ধারণাটি পছন্দ করেন তবে কীভাবে ওয়ার্ডপ্রেস ব্যবহার করে কোনও সদস্যপদ ওয়েবসাইট তৈরি করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন।

৬. বিজ্ঞাপন স্পেস বিক্রয়

গুগল অ্যাডসেন্স প্রথম পাতায়।

আমরা এমন সমস্ত সাইট দেখেছি যা তাদের সামগ্রীতে বিজ্ঞাপন ব্যবহার করে। কখনও কখনও বিজ্ঞাপনগুলি হস্তক্ষেপমূলক হয়, তবে অন্য সময় তারা কন্টেন্টের সাথে প্রাকৃতিকভাবে সংহত হয়।

বিজ্ঞাপনের মাধ্যমে আপনার সাইটের নগদীকরণ সাধারণত যখন আপনার সাইটটি প্রচুর পরিমাণে ট্র্যাফিক গ্রহণ করে তবে তার জন্য সংরক্ষিত থাকে। যদি আপনার ট্র্যাফিকের সংখ্যা বেশি হয় এবং কেবল বাড়তে থাকে তবে এই বিকল্পটি কিছু অতিরিক্ত নগদ অনুসন্ধানের জন্য মূল্যবান হতে পারে।

আপনি যে পরিমাণ অর্থ পরিশোধ করবেন তা নেটওয়ার্কের উপর নির্ভর করবে, আপনি সাধারণত ইমপ্রেশন বা ক্লিকের সংখ্যার ভিত্তিতে অর্থ প্রদান করবেন

বেছে নেওয়ার জন্য অনেকগুলি পৃথক বিজ্ঞাপন নেটওয়ার্ক রয়েছে। গুগল অ্যাডসেন্স সম্ভবত সেই নেটওয়ার্ক যার সাথে আপনি সর্বাধিক পরিচিত। এটির সাথে, আপনি নেটওয়ার্কটিতে আবেদন করুন এবং আপনি একবার অনুমোদন প্রাপ্ত হয়ে গেলে আপনার সাইটে বিজ্ঞাপন যুক্ত করতে শুরু করতে পারেন। সাধারণত, আপনার ট্র্যাফিক প্রতি মাসে কয়েক মিলিয়ন দর্শকের মধ্যে না থাকলে অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলির জন্য অর্থ প্রদান দুর্দান্ত হবে না।

ইজাইক এবং মিডিয়া এর মতো অন্যান্য বিজ্ঞাপন নেটওয়ার্ক রয়েছে। যার উভয়টির একটি অনুমোদনের প্রক্রিয়া এবং সাইটের মূল্যায়ন রয়েছে। এই নেটওয়ার্কগুলির আপনার বিজ্ঞাপনের আয়কে অনুকূল করতে আপনার সাথে কাজ করার সুবিধাও রয়েছে।

আপনি যদি কোনও বিজ্ঞাপন নেটওয়ার্কের সাথে কাজ করতে না চান তবে আপনার নিজের বিজ্ঞাপন বিক্রি করার ক্ষমতাও রয়েছে। আপনার যদি কুলুঙ্গি শ্রোতা থাকে তবে এটি একটি দুর্দান্ত সার্থক বিকল্প হতে পারে। ধরা যাক আপনার কাছে ঘুমের অপ্টিমাইজেশানের জন্য উত্সর্গীকৃত একটি সাইট রয়েছে। উপরে উল্লিখিত বিজ্ঞাপন নেটওয়ার্কগুলির মধ্যে একটি ব্যবহার করার পরিবর্তে, আপনি বড় গদি সংস্থাগুলিতে বিজ্ঞাপন স্থান বিক্রি করতে পারেন।

আপনার কাছে স্পনসর করা সামগ্রী তৈরি করার বিকল্পও রয়েছে। এখানেই কোনও সংস্থা স্পনসরড সামগ্রী তৈরি করতে আপনাকে অর্থ প্রদান করবে যা আপনি আপনার সাইটে পোস্ট করবেন। বাজেফিড এবং মিলোর মতো সাইটগুলি এই পদ্ধতি গ্রহণ করেছে।

৭. আপনার পরিষেবা বিক্রয় করুন

অনলাইনে অর্থোপার্জনের অন্যতম দ্রুত উপায় আপনার ওয়েবসাইট থেকে পরিষেবা বিক্রয়।

আপনি নিতে পারেন এমন দুটি পৃথক পদ্ধতি রয়েছে:

একটি শিক্ষামূলক ব্লগ তৈরি করুন এবং আপনার পরিষেবাদি অফার করুন

একটি কুলুঙ্গি ব্লগ তৈরি করুন যাতে একটি নির্দিষ্ট বিষয় সম্পর্কে দরকারী তথ্য রয়েছে। ধরা যাক আপনার কাঠের কৌশল সম্পর্কে ব্লগ আছে এবং আপনি একটি শালীন আকারের ইমেল তালিকা তৈরি করেছেন এবং একটি শক্ত ট্র্যাফিক নম্বর পেয়েছেন।

আপনি নিজের সাইটে কোনও পরিষেবা পৃষ্ঠা যুক্ত করতে পারেন যেখানে আপনি কাঠের কাজ শেখাচ্ছেন, ব্যক্তিগতভাবে বা স্কাইপের মতো মাধ্যমের মাধ্যমে।

একটি বেসিক ওয়েবসাইট তৈরি করুন এবং আপনার পরিষেবাগুলিকে পিচ করুন

অন্যান্য পদ্ধতিতে আপনার পরিষেবাগুলি সংস্থাগুলি এবং ব্যক্তিদের কাছে পিচ করার একমাত্র উদ্দেশ্যে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করা জড়িত।

আসুন আমরা বলি যে আপনি একজন ফ্রিল্যান্স লেখক হতে চান। আপনার একটি কুলুঙ্গি বাছাই এবং আপনার ওয়েবসাইট তৈরি করা প্রয়োজন। তারপরে, আপনি কে সেগুলি, যে পরিষেবাগুলি আপনি সরবরাহ করেন সেগুলি এবং আপনার কাজের কয়েকটি উদাহরণ প্রদর্শন করে এমন কয়েকটি পৃষ্ঠাগুলি তৈরি করুন।

তারপরে, অতিথি ব্লগিং, পডকাস্ট সাক্ষাত্কার বা শীতল প্রচারে জড়িত হয়ে আপনার নতুন পরিষেবা ব্যবসায়ের শীর্ষস্থান তৈরি করা শুরু করুন।

আপনি যদি নিজের পরিষেবা ভিত্তিক ব্যবসাকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার সন্ধান করছেন তবে দুটি পদ্ধতির সমন্বয় আপনাকে দুর্দান্ত ফলাফল দেবে।

৮. একটি সাবস্ক্রিপশন জব বোর্ড তৈরি করুন

জব বোর্ডগুলি আপনার ওয়েবসাইটের সাথে রোজগার করার একটি লাভজনক উপায় হতে পারে।

প্রক্রিয়াটি সহজ - লোকেরা নির্দিষ্ট কুলুঙ্গিতে কাউকে নিয়োগের জন্য খুঁজছেন তারা আপনার সাইটে একটি কাজের তালিকা পোস্ট করবে এবং আপনার দর্শনার্থীরা কাজের জন্য আবেদন করবেন।

ব্যালেন্স ক্যারিয়ারের প্রথম পৃষ্ঠা।

আপনি হয় কাজের তালিকা পোস্ট করার জন্য লোককে চার্জ করতে পারেন। অথবা, আপনি চাকরী বোর্ড অ্যাক্সেস করতে আপনার দর্শকদের একটি মাসিক সদস্যপদ ফি নিতে পারেন।

মনে রাখবেন যে এই জাতীয় সাইটের কাজ করার জন্য আপনার শালীন ট্র্যাফিকের প্রয়োজন। আপনি যদি কোনও যোগ্য আবেদনকারীকে তাদের পথে না পাঠাচ্ছেন তবে কোনও সংস্থা আপনার সাইটে কোনও কাজ পোস্ট করার জন্য অর্থ প্রদান করবে না।

উদাহরণস্বরূপ, আসুন প্রোব্লগার জব বোর্ডের দিকে নজর দেওয়া যাক। এখানে, সংস্থাগুলি এবং ব্যক্তিরা সাইটে কোনও কাজের তালিকা পোস্ট করার জন্য একটি ফি প্রদান করবে will তারপরে, চাকরির জন্য অ্যাক্সেস করতে এবং আবেদনের জন্য কারও পক্ষে এটি সম্পূর্ণ বিনামূল্যে। যেহেতু প্রোব্লগার একটি বিশাল শ্রোতাদের সাথে একটি কর্তৃপক্ষের সাইট, তাই যে ব্যবসায়ীরা একটি পোস্ট পোস্ট করে তারা প্রতিটি তালিকার জন্য শত শত অ্যাপ্লিকেশন পাবে।

একটি জব বোর্ড তৈরি করার সময় নিশ্চিত করুন যে আপনার দৃ solid় শ্রোতা রয়েছে যা আপনার স্থানের সংস্থাগুলির সাথে সমন্বয়যুক্ত।

৯. একটি অনলাইন ডিরেক্টরি তৈরি করুন

অনলাইন ডিরেক্টরিগুলি আগের মতো জনপ্রিয় নয় তবে তারা এখনও লাভজনক হতে পারে।

তারা উপরের জব বোর্ডের অনুরূপ ফ্যাশনে কাজ করে। তবে, লোকেরা চাকরী পোস্ট করার জন্য অর্থ প্রদানের পরিবর্তে বা চাকরির বোর্ডে অ্যাক্সেস পাওয়ার পরিবর্তে তারা আপনাকে ডিরেক্টরি তালিকার জন্য একটি মাসিক ফি প্রদান করবে।

আপনার যদি কোনও অনুমোদনযোগ্য সাইট থাকে বা প্রচুর ট্র্যাফিক পান তবে এই তালিকাগুলি বেশ মূল্যবান।

ধরা যাক আপনি এমন একটি সাইট পরিচালনা করেন যা ওয়েব বিকাশ এবং ডিজাইনের জন্য নিবেদিত। আপনি উচ্চমানের সামগ্রী তৈরি করেন এবং এর যথেষ্ট পরিমাণে কর্তৃত্ব থাকে। আপনি আপনার সাইটের ডিরেক্টরি অংশ তৈরি করতে পারেন যেখানে ওয়েব বিকাশকারী এবং এজেন্সিগুলি কোনও তালিকা কিনতে পারে।

এটি কেবল তাদেরকে দৃ author় অনুমোদনের ব্যাকলিঙ্ক সরবরাহ করবে না, তবে এটি তাদের ব্যবসায়ের জন্য ট্র্যাফিকের উত্স হতে পারে।

সাধারণত, ডিরেক্টরিগুলি তালিকাভুক্ত হতে মাসিক সাবস্ক্রিপশন ফি চার্জ করে কাজ করে। এমনকি ব্যবসাগুলি তাদের তালিকার শীর্ষে থাকা এবং তাদের তালিকার উপরে আরও নজর রেখে দিতে প্রিমিয়াম ফি নিতে পারে।

১০. আপনার ওয়েবসাইটটি বিক্রয় করুন

অবশেষে, আপনার ওয়েবসাইট থেকে অর্থোপার্জনের সবচেয়ে লাভজনক একটি হল তা বিক্রি করা।

আপনার সাইটের উপর নির্ভর করে এটি একটি বেশ লাভজনক বিকল্প হতে পারে।

এম্পায়ার ফ্লিপার্স মার্কেটপ্লেস।

গড়ে, আপনার সাইট আপনি সাধারণত প্রতি মাসে যা পান তার চেয়ে কয়েকগুণ বেশি বিক্রি করবে। এই সংখ্যাটি বিভিন্ন কারণের উপর নির্ভর করবে, তবে আপনি সাধারণত এটি আপনার মাসিক প্যাসিভ আয়ের 12 থেকে 30 গুণ বিক্রি করতে পারবেন।

নিম্নলিখিত কারণগুলি চূড়ান্ত ফলাফলকে প্রভাবিত করবে:

আপনার সাইটের বয়স

আপনার ডোমেন কর্তৃপক্ষ

আপনার সাইটটি কত ট্র্যাফিক গ্রহণ করে

আপনি কত লাভ করেন

আপনার রাজস্ব বৈচিত্র্য

আপনার উপার্জনের স্থিরতা

আপনার সাইটটি বাড়ছে বা স্থির হচ্ছে কিনা

আপনি যদি কৌতূহলী হন যে সাধারণত কতগুলি সাইট বিক্রি হয়, তবে এম্পায়ার ফ্লিপার তালিকার মাধ্যমে ব্রাউজ করার জন্য কিছুটা সময় ব্যয় করুন।

ওয়েবসাইট ছাড়া অনলাইনে অর্থ উপার্জনের উপায়

অনলাইনে দীর্ঘমেয়াদী প্যাসিভ ইনকাম তৈরির একটি লাভজনক ওয়েবসাইট তৈরি করা দুর্দান্ত উপায়। তবে, এখনও কোনও উপায় নেই যে আপনি কোনও ওয়েবসাইট তৈরি না করেই অনলাইনে অর্থোপার্জন শুরু করতে পারেন।

১১. কিন্ডল বই প্রকাশ করুন

আপনি যদি জীবিকার জন্য বই লেখার স্বপ্ন দেখেন তবে এটি করার উপযুক্ত সময় এটি হতে পারে। স্ব-প্রকাশ বিপ্লব বই প্রকাশের মাধ্যমে যে কোনও ব্যক্তির পক্ষে জীবিকা নির্বাহ সম্ভব হয়েছে।

আমাজন কিন্ডল ডাইরেক্ট পাবলিশিং ওয়েবসাইট।

মনে রাখবেন, যেহেতু প্রবেশের ক্ষেত্রে কম বাধা রয়েছে, এর অর্থ আরও প্রতিযোগিতা। তবে, সম্ভাব্য সেরা বইটি লিখে এবং পাঠকের প্রত্যাশা সন্তুষ্ট করে আপনি নিজের সাফল্যের সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারেন।

আপনার নিজের কিন্ডল বই প্রকাশ করার সময়, প্রকাশের প্রক্রিয়াটির প্রতিটি দিক আপনার নিয়ন্ত্রণে থাকে। এর অর্থ আপনি লেখার জন্য, সম্পাদনা করার, ফর্ম্যাট করার, একটি কভার পাওয়ার জন্য, এটি আমাজনে আপলোড করার জন্য, আপনার বইয়ের বিবরণ লেখার জন্য এবং বিপণনের জন্য দায়বদ্ধ।

স্ব-প্রকাশিত লেখক হিসাবে আপনার সাফল্যের উন্নতি করার জন্য এখানে কয়েকটি টিপস রয়েছে:

আপনার কুলুঙ্গিটি যত্ন সহকারে গবেষণা করুন, নিশ্চিত করুন যে এমন একটি কার্যকর বাজারের বাজার রয়েছে যা খুব বেশি প্রতিযোগিতামূলক নয় তবে এটির এখনও একটি কার্যক্ষম শ্রোতা রয়েছে।

সম্ভাব্য সেরা বইটি লিখুন এবং একজন পেশাদার সম্পাদক নিয়োগ করুন।

একটি উচ্চমানের কভার এবং বইয়ের বিবরণে বিনিয়োগ করুন - আপনার বই বিক্রি করার দরকার হলে এই দুটি উপাদান হাতে হাতে কাজ করে।

আপনার বইগুলি সিরিজ হিসাবে প্রকাশ করুন এবং প্রদত্ত বাজারে আধিপত্য অর্জনের লক্ষ্য।

একজন লেখক হিসাবে আপনার সাফল্য পুরোপুরি আপনার নিয়ন্ত্রণে। সম্ভাব্য সেরা বইটি লিখুন এবং আপনার আদর্শ পাঠকদের একটি ইমেল তালিকা তৈরি করুন। আপনি যত বেশি শিখবেন এবং অর্থোপার্জনের আরও উপায় আপনার জন্য উন্মুক্ত থাকবে।

১২. ইমেল বিপণন

আপনি প্রতিদিন আপনার ইনবক্সে কতটি ইমেল পাবেন তা ভেবে দেখুন। এর মধ্যে অনেকগুলিই সম্ভবত আপনি সাইন আপ করেছেন এমন ইমেল নিউজলেটার। কিছু আপনি প্রতিদিন খোলার জন্য অপেক্ষা করতে পারেন না, আবার অন্যরা - আপনি কীভাবে আপনার কাছে পৌঁছেছেন তা অবাক করে দেন।

ড্রিপ ফ্রন্টপেজ - ইকমার্স গ্রাহক সম্পর্ক পরিচালনার প্ল্যাটফর্ম।

একটি কুলুঙ্গি ইমেল নিউজলেটার তৈরি করা একটি লক্ষ্যবস্তু লোকের কাছে পৌঁছানোর এবং একটি দৃ and় এবং টেকসই ব্যবসা তৈরির দুর্দান্ত উপায় হতে পারে। প্রতিদিনের ইমেল নিউজলেটারের পিছনে সিস্কিমের মতো মিলিয়ন-ডলার ব্যবসা নির্মিত হয়েছিল।

সর্বোপরি, একটি ইমেল নিউজলেটার শুরু করা কঠিন হতে হবে না। কনভার্টকিট, ড্রিপ, মেলচিম্প এবং অ্যাভেবারের মতো প্ল্যাটফর্মগুলির সাথে এটি কখনও সহজ ছিল না।

আপনার অনুসরণ করার প্রক্রিয়াটি এখানে:

আপনি যে কুলুঙ্গিটি পরিবেশন করতে চান সে বিষয়ে সিদ্ধান্ত নিন এবং আপনার ইমেলের স্টাইল

একটি ইমেল বিপণন সরবরাহকারী চয়ন করুন

একটি সাধারণ অবতরণ পৃষ্ঠা তৈরি করুন এবং সেই পৃষ্ঠায় ট্র্যাফিক যান

সেই তালিকায় নিয়মিত ইমেল প্রেরণ করুন

আপনার ইমেল তালিকার লক্ষ্য হ'ল বিশ্বাস তৈরি করা, যাতে আপনার গ্রাহকরা আপনার ইমেলগুলি প্রতিদিন খুলবে।

আপনার ইমেলগুলি খোলে এমন লোকদের একটি বিশাল আকারের তালিকা তৈরি হয়ে গেলে আপনি সেই তালিকাটি নগদীকরণের একাধিক উপায় রাখতে পারেন, যেমন:

আপনার নিজস্ব ডিজিটাল পণ্য বিক্রয়

একটি সদস্যপদ কোর্স অফার

অনুমোদিত গ্রাহকদের আপনার গ্রাহকদের প্রেরণ করা হচ্ছে

স্পনসরশিপ বিক্রয়

১৩. সাইটের উপরে কাজ করা ফ্রিল্যান্স

ক্ষুধার্ত ক্লায়েন্টদের দ্বারা পূর্ণ একটি টন ফ্রিল্যান্স সাইট রয়েছে যারা আপনার দক্ষতার সাথে কাউকে খুঁজছেন। ইতিহাসের যে কোনও সময়ের চেয়ে এখন ফ্রিল্যান্সারদের আরও বেশি চাহিদা রয়েছে।

আপওয়ার্ক সম্মুখ পৃষ্ঠা।

সর্বাধিক জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইটগুলির মধ্যে রয়েছে:

আপওয়ার্ক

ফ্রিল্যান্সার

ফাইবার

গুরু

এই প্ল্যাটফর্মগুলিতে সাফল্যের জন্য একটি কুলুঙ্গি স্থাপন করা গুরুত্বপূর্ণ। ফ্রিল্যান্সার হিসাবে আপনি যে খারাপ কাজটি করতে পারেন তা হলেন নিজেকে একজন জেনারালিস্ট হিসাবে ব্র্যান্ড করা। যেহেতু প্রতিযোগিতাটি এত বেশি, আপনি নির্দিষ্ট ধরণের ক্লায়েন্টের একমাত্র সমাধান হিসাবে নিজেকে ব্র্যান্ড করতে চান।

আপনার কুলুঙ্গি নির্বিশেষে, আপনার প্রোফাইল তৈরির সময়, এমন কিছু প্রাসঙ্গিক নমুনা তৈরি করা যা আপনার দক্ষতা প্রদর্শন করে এবং পিচিং শুরু করে।

আপনি যদি আপওয়ার্কের মতো প্ল্যাটফর্মে জীবিকা নির্বাহের বিষয়ে গুরুতর হন, তবে ফ্রিল্যান্স উইনে সাইটের মাধ্যমে খনন করার জন্য কিছুটা সময় ব্যয় করুন - এই সাইটটি আপনাকে একটি উচ্চ বেতনের ফ্রিল্যান্সার হতে সহায়তা করার জন্য নিবেদিত।

১৪. ওয়েবসাইট কিনুন এবং বিক্রয় করুন

ওয়েবসাইট কেনা ও বেচার প্রক্রিয়া বাড়ি ফ্লিপ করার প্রক্রিয়াটির মতো - আপনি এমন একটি বাড়ি কিনেন যার বিনিয়োগের সম্ভাবনা রয়েছে, এটি ঠিক করে দিন এবং উচ্চতর লাভের জন্য বিক্রি করুন।

ফ্লিপ্পা ওয়েবসাইট মার্কেটপ্লেস।

প্রক্রিয়াটি বেশ সোজা। তবে, কেবল জেনে থাকুন যে এতে জড়িত ঝুঁকিগুলি রয়েছে। সুতরাং, এমন কোনও সাইটে অর্থ বিনিয়োগ করবেন না যা আপনি হারাতে পারবেন না।

মুনাফার জন্য আপনি কীভাবে সাইটগুলি কেনা বেচা করুন তা এখানে:

আপনি একটি অবমূল্যায়িত ওয়েবসাইট পেয়েছেন যা আপনি জানেন যে আপনি উন্নতি করতে পারেন। এর জন্য, এম্পায়ারফ্লিপারস, ফ্লিপ্পা এবং আমরা আপনার সাইটটি বিক্রয় করে এমন মার্কেটপ্লেসগুলি দেখুন।

উপার্জন এবং ট্র্যাফিক নম্বর, লিঙ্ক প্রোফাইলগুলি এবং কেউ কেন সাইটটি বিক্রি করছে তার আসল কারণ উন্মোচন করতে আপনার গবেষণাটি করুন।

যদি সবকিছু চেক আউট হয় তবে সাইটটি কিনুন।

এর ট্র্যাফিক এবং উপার্জন সর্বাধিক করতে সাইটের উন্নতি করুন।

আরও ভাল লাভের জন্য সাইটটি বিক্রি করুন।

আপনি যদি এই প্রক্রিয়াটি গভীরভাবে অন্বেষণ করতে আগ্রহী হন, তবে হোস্টিংগার ব্যবহারকারীদের এই নিবন্ধগুলি এবং সাফল্যের গল্পগুলি দেখুন:

আমি কীভাবে আমার ওয়ার্ডপ্রেস ব্লগকে একটি পাঁচ-চিত্র ব্যবসায়ের দিকে পরিণত করেছি

আপনার প্রথম অনলাইন সাইড ব্যবসায়ের জন্য 20 টি ধারণা

লাভজনক কেনা এবং বিক্রয় ওয়েবসাইটগুলি অর্জনের 10 টি পদক্ষেপ

আমি কীভাবে Part 180,000 লাভ করেছি ওয়েবসাইটগুলি খণ্ডকালীন ক্রয় এবং বিক্রয় করি

কীভাবে ওয়েবসাইটগুলি কেনা বেচা করবেন: আপনার লাভটি সর্বাধিকীকরণের বিষয়ে বিশেষজ্ঞের পরামর্শ

১৫. ডোমেনের নাম কিনুন এবং বিক্রয় করুন

আপনি যেমন ডোমেনের নাম কিনে এবং পুনরায় বিক্রয় করতে পারেন ঠিক তেমন কোনও ওয়েবসাইট।

হোস্টিংঞ্জার ডোমেন চেকার প্রথম পৃষ্ঠা।

একটি অনন্য ডোমেন নাম কেনার জন্য জাস্ট ড্রপডের মতো সরঞ্জামগুলি ব্যবহার করুন। তারপরে, ডোমেনের নামগুলি পুনরায় তালিকাভুক্ত করুন, ক্রেতার জন্য অপেক্ষা করুন এবং তাদের লাভের জন্য বিক্রি করুন।

কিছু লোক এই সঠিক কৌশলটি নিয়োগ করে প্রতি বছর কয়েক হাজার বা হাজার হাজার ডলার করতে সক্ষম হয়েছে।

আপনি এখানে আমাদের ডোমেন পরীক্ষক দিয়ে হোস্টিংজারে এটি করা শুরু করতে পারেন। কেবল আপনার ডোমেন নাম লিখুন এবং আমরা আপনার জন্য সমস্ত উপলভ্য বিকল্প সরবরাহ করব।

আপনার অনন্য ডোমেনটি সন্ধান করুন

১৬. স্টক ফটো এবং ফুটেজ বিক্রয়

শাটারস্টক স্টক ফটোগ্রাফি ওয়েবসাইট।

আপনি যদি ছবি তোলা বা রেকর্ডিং ফুটেজ পছন্দ করেন তবে আপনি এই আবেগটি থেকে অর্থোপার্জন করতে পারেন।

এমন অনেকগুলি সাইট রয়েছে যা আপনাকে আপনার স্টক ফটো এবং ফুটেজ আপলোড করতে দেয়। এই সাইটগুলিতে বিশাল ব্যবহারকারীর ঘাঁটি রয়েছে এবং যখন কেউ আপনার ফটোগুলি লাইসেন্স দেয় তখন আপনাকে অর্থ প্রদান করা হয়।

বৃহত্তম স্টক ফটোগ্রাফি ওয়েবসাইটগুলির মধ্যে কয়েকটি রয়েছে:

শাটারস্টক

আপনি যদি একজন ভিডিওগ্রাফার হন তবে শীর্ষস্থানীয় কয়েকটি সাইট হ'ল:

ভিডিওহাইভ

ভিডিওব্লকস

আপনার স্টক পোর্টফোলিও তৈরি করার সময়, সর্বাধিক জনপ্রিয় স্টাইলগুলি খুঁজতে উপরের মার্কেটপ্লেসগুলিতে ব্রাউজ করার জন্য কিছু সময় ব্যয় করুন।

তারপরে, আপনার নিজস্ব কুলুঙ্গি তৈরি করুন এবং যতবার সম্ভব আপলোড করুন - আপনার পোর্টফোলিও যত বেশি তত আপনার সাফল্যের সম্ভাবনা তত বেশি।

আপনার ফটো এবং ভিডিও দিয়ে অর্থোপার্জনের বাইরেও এই জাতীয় ওয়েবসাইটগুলি ব্যবহার করা আপনার কাজের জন্য ফ্যানবেস তৈরি করতে সহায়তা করতে পারে।

১৭. ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করুন

সম্ভাবনা হ'ল ক্রিপ্টোকারেন্সি বিশাল বিশাল বিটকয়েন শীর্ষে আপনার রাডারে হাজির। তবে, আপনি কয়েক বছর আগে বিটকয়েন এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সিগুলিতে বিনিয়োগ না করলেও, খুব বেশি দেরি হয় না।

বিটকয়েন কোর্স বিটডেগ্রিতে।

ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করা অন্য যে কোনও ধরণের বিনিয়োগের মতো, এবং এতে কিছু ঝুঁকি জড়িত থাকবে। তবে, নিজেকে শিক্ষিত করার জন্য সময় নিয়ে আপনি এমন কিছু দৃ invest় বিনিয়োগ করতে পারেন যা দীর্ঘমেয়াদে অর্থ প্রদান করবে।

আপনার ক্রিপ্টোকারেন্সি অ্যাডভেঞ্চারের প্রথম পদক্ষেপটি আপনার জ্ঞান এবং দক্ষতা গতি অর্জন করা। বিটডিগ্রি হ'ল একটি দুর্দান্ত সংস্থান যা দরকারী টিউটোরিয়াল এবং কোর্সে পূর্ণ যা আপনার ক্রিপ্টোকারেন্সি জ্ঞানের গতি বাড়িয়ে তুলবে।

ক্রিপ্টোকারেন্সি বন্ধ অর্থ উপার্জনের একাধিক পদ্ধতি রয়েছে:

মুদ্রায় আইপিও করার আগে বিনিয়োগ করুন বা মান বাড়বে

কীভাবে প্রোগ্রাম করবেন এবং ব্লকচেইনের সাথে কীভাবে কাজ করবেন তা শিখছি

একজন ক্রিপ্টোকারেন্সি লেখক হন

একটি ক্রিপ্টোকারেন্সি স্টার্টআপে চাকরি পাওয়া

যেহেতু ক্রিপ্টোকারেন্সি এবং ব্লকচেইন প্রযুক্তি এখনও তাদের শুরুতে রয়েছে তাই ভবিষ্যতের সাফল্যের জন্য নিজেকে অবস্থানের জন্য প্রয়োজনীয় দক্ষতা শেখার এটি দুর্দান্ত সময়।

১৮. এ আপনার কারুশিল্প বিক্রয় করুন

আপনার পরিষেবাদিগুলির জন্য অর্থ উপার্জনের আরও অনেক উপায় রয়েছে এবং এর মধ্যে কেবল একটি উবার বা লিফ্ট চালানো অন্তর্ভুক্ত নয়। আপনি যদি হস্তশিল্পজাত পণ্য তৈরিতে দক্ষ হন, তবে আপনি অনলাইনে এই ধরণের পণ্য বিক্রি করে জীবনধারণ করতে পারবেন।

মার্কেটপ্লেস যা হস্তনির্মিত এবং ভিনটেজ ক্র্যাফট আইটেমগুলিতে ফোকাস করে।

আপনার কারুশিল্প বিক্রয় করার জন্য অন্যতম বৃহত্তম প্ল্যাটফর্ম - আইফোনের অনন্য কেস থেকে শুরু করে শার্ট, রিং এবং আরও অনেক কিছু।

কোনও ওয়েবসাইট বা অনলাইন উপস্থিতি ছাড়াই আপনি শুরু করতে পারেন। তাদের ইতিমধ্যে একটি বড় শ্রোতা রয়েছে যা আপনি সরাসরি ট্যাপ করতে পারেন। এছাড়াও, যদি আপনি পর্যাপ্ত ট্রেশন বিকাশ করেন তবে আপনি ভবিষ্যতে সর্বদা নিজের স্ব-হোস্টেড ইকমার্স স্টোরে স্থানান্তর করতে পারেন।

আপনার সাফল্যের সম্ভাবনা বাড়ানোর জন্য নিম্নলিখিত টিপসগুলি মাথায় রাখুন:

এ আপনার সৃষ্টির জন্য বিদ্যমান চাহিদা আছে তা নিশ্চিত করার জন্য আপনার গবেষণা করুন

প্রতিটি আইটেম তৈরি করতে কত সময় লাগবে তা বিবেচনা করুন। আপনার সময় এবং উপাদান ব্যয় আপনি যে দাম নিচ্ছেন তার মূল্য কি?

আপনার পণ্যটি কী দাঁড়ায়? আপনার ক্রেতাদের প্রত্যাশা আঘাত করার সময় আপনি একটি অনন্য শৈলী রাখতে চাইবেন।

১৯. আপনার পণ্যগুলি অ্যামাজনে বিক্রি করুন (এফবিএ)

বর্তমানে হাজারে পণ্য তালিকাভুক্ত সহ অ্যামাজন অন্যতম বৃহত্তম অনলাইন খুচরা বিক্রেতা is

আমরা ই-কমার্স স্টোরটি কীভাবে তৈরি করব তা ইতিমধ্যে উল্লেখ করেছি, এবং এই পদ্ধতির অনুরূপ, তবে এখানে মূল ফোকাসটি আমাজন প্ল্যাটফর্ম ব্যবহারের দিকে।

এই পদ্ধতির সাহায্যে আপনি এমন পণ্যগুলি খুঁজে পান যা অ্যামাজনে ভাল বিক্রি হয় এবং আপনি সেই পণ্যগুলির সস্তার সংস্করণ উত্স উত্স পান। তারপরে, আপনি নিজের ব্র্যান্ডিং যুক্ত করুন এবং তারপরে আইটেমগুলি পুনরায় বিক্রয় করুন।

আপনার নিজের কাছে এই পণ্যগুলি বিক্রয় করার বা এমন একটি প্রস্তুতকারকের সাথে কাজ করার সুযোগ রয়েছে যা এই পণ্যগুলি কাস্টমাইজ করবে এবং সেগুলি আপনার ক্রেতাদের কাছে ছেড়ে দেবে।

যদি এটি আকর্ষণীয় মনে হয়, তবে নিজেকে আরও শিক্ষিত করার জন্য নীচের সংস্থানগুলি দেখুন:

দীর্ঘমেয়াদী অ্যামাজন সাফল্যের 4 সিক্রেটস [এফবিএ সহ]

আপনার অ্যামাজন এফবিএ ব্যবসায় থেকে 6 চিত্র তৈরি করতে চান? কিভাবে এখানে।

আমাজন এফবিএ সাফল্য: আমি গত 30 দিনের মধ্যে শারীরিক পণ্যগুলির মূল্য $ 40,639 বিক্রয় করেছি

২০. একটি ইউটিউব চ্যানেল শুরু করুন

ইউটিউব বিশ্বের বৃহত্তম অনুসন্ধান ইঞ্জিনগুলির মধ্যে একটি। তবে, ওয়েবসাইটগুলি অনুসন্ধান করার পরিবর্তে লোকেরা বিনোদন, মজাদার বা তথ্যমূলক ভিডিও সন্ধান করছে।

আপনি আপনার YouTube চ্যানেলটিকে তাদের বিজ্ঞাপনী সিস্টেম ব্যবহার করে বা অন্য উপায়ে নগদীকরণ করেছেন এমন কোনও ওয়েবসাইটে আপনার দর্শকদের পাঠিয়ে নগদীকরণ করতে পারেন।

আপনি লিখিত সামগ্রী না করে ভিডিও তৈরি না করে আপনি কোনও ওয়েবসাইট তৈরির অনুরূপ ফ্যাশনে YouTube চ্যানেল তৈরির কথা ভাবতে পারেন।

আপনি যদি ক্যামেরার সামনে স্বাচ্ছন্দ্য বোধ করেন এবং ভিডিও তৈরির জন্য আপনার ভাগ্য চেষ্টা করতে চান তবে আপনার চ্যানেলটি কী হবে তা আপনাকে খুঁজে বের করতে হবে। সাধারণত, সেখানে দুটি ধরণের ইউটিউব চ্যানেল রয়েছে যা সবচেয়ে সফল:

বিনোদনমূলক সামগ্রী। এই শৈলীতে ওয়েব সিরিজ, কমেডি ভিডিও, ঠাট্টা, পর্যালোচনা, ভিডিও গেম ওয়াকথ্রু এবং আরও অনেক কিছুর মতো সামগ্রী অন্তর্ভুক্ত রয়েছে।

শিক্ষাগত বিষয়বস্তু। "কীভাবে" বাক্যাংশটি এই শৈলীর দিকে আরও তত্পর হয়। আপনার যদি দরকারী দক্ষতা বা তথ্য আপনি কোনও ভিডিওর মাধ্যমে জানাতে চান তবে আপনার পক্ষে এটি একটি শক্ত বিকল্প।

আপনি কোন ধরণের চ্যানেল শুরু করতে চলেছেন তা স্থির করে নেওয়ার পরে, সময় তৈরি করা শুরু। প্রথমত, আপনাকে একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে এবং একটি আকর্ষণীয় নাম চিন্তা করতে হবে। তারপরে, নিম্নলিখিত টিপসগুলি মাথায় রাখুন:

আপনার ভিডিওগুলি রেকর্ড করতে একটি উচ্চ-মানের ক্যামেরা ব্যবহার করুন

আপনি সর্বাধিক ট্র্যাকশন পেতে না পাওয়া পর্যন্ত বিভিন্ন স্টাইল, ফর্ম্যাট এবং সম্পাদনা কৌশলগুলির পরীক্ষা করুন

লোকেরা ক্লিক করতে পেতে আপনার ভিডিও শিরোনাম, বিবরণ এবং চিত্র অনুকূলিত করুন

একটি সামঞ্জস্যপূর্ণ ভিডিও প্রকাশের সময়সূচী তৈরি করুন, যাতে অনুগামীরা আপনার সামগ্রী কখন আশা করতে পারে তা জানে

২১. ভার্চুয়াল সহকারী হয়ে উঠুন

আপনি যদি পরিকল্পনা এবং সংস্থার বিষয়ে দুর্দান্ত হন তবে ভার্চুয়াল সহকারী হয়ে উঠলে আপনার পক্ষে কাজ করতে পারে। ভার্চুয়াল সহকারী বিস্তৃত কাজের জন্য দায়ী। উদাহরণস্বরূপ, আপনি সাধারণ বুককিপিং, ডেটা এন্ট্রি, ইমেল পরিচালনা, গবেষণা এবং আরও অনেক কিছু করতে পারেন।

ভার্চুয়াল সহকারী হয়ে ওঠা আপনার আয়ের বৃদ্ধি না করে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথেও যোগাযোগ বিনিময় করার দুর্দান্ত উপায় হতে পারে। শুধু তাই নয়, বাজার এবং ভিএগুলির প্রয়োজনীয়তা কেবল বাড়ছে।

বেশ কয়েকটি ছোট ব্যবসায়ের মালিক পূর্ণকালীন কর্মী সদস্য নিয়োগের পরিবর্তে ভার্চুয়াল সহায়কদের দিকে ঝুঁকছেন।

আপনি ফাইভার, আপওয়ার্ক এবং রিমোট.কমের মতো সাইটে ভার্চুয়াল সহকারী জিগগুলি খুঁজে পেতে পারেন।

২২. আপনার প্রোগ্রামিং পরিষেবা বা সফ্টওয়্যার বিক্রয় করুন

কীভাবে প্রোগ্রাম করবেন তা শেখা খুব মূল্যবান দক্ষতা হতে পারে। আপনি নিজের দক্ষতার সাথে ফ্রিল্যান্স খুঁজছেন বা নিজের সফ্টওয়্যার বিকাশ এবং বানাচ্ছেন কিনা Whether

আপনার বেল্টের অধীনে পর্যাপ্ত দক্ষতা অর্জন করার পরে, আপনি গ্রাহক অ্যাপ্লিকেশন, একটি কুলুঙ্গি ওয়েব বা মোবাইল অ্যাপ্লিকেশন, এমনকি একটি মোবাইল গেম তৈরি করার মতো কাজগুলি করতে পারেন। সফ্টওয়্যারটির পিছনে প্রচুর সফল ব্যবসা নির্মিত হয়েছে।

আজকের অনেকগুলি সফ্টওয়্যার বৃহত্তর সংস্থাগুলি দ্বারা নির্মিত, তবে আপনি যদি গুগল প্লে বা অ্যাপল স্টোরটি দেখেন তবে আপনি দেখতে পাবেন যে সর্বাধিক জনপ্রিয় অ্যাপগুলি ঠিক আপনার মতো লোকেরা তৈরি করেছে built

আপনি যদি নিজের নিজস্ব সফ্টওয়্যার বা অ্যাপ্লিকেশনগুলি অর্থ উপার্জনের দিকে তাকিয়ে থাকেন তবে আপনি এখানে নিতে পারেন এমন একটি পদ্ধতি:

বর্তমানে সর্বাধিক প্রয়োজনের বিষয়টি উন্মোচন করতে বাজার গবেষণা করুন

সফ্টওয়্যারটির একটি এমভিপি সংস্করণ তৈরি করুন

প্রাথমিক ব্যবহারকারী এবং বিটা পরীক্ষকদের কাছ থেকে প্রতিক্রিয়া পান

প্রতিক্রিয়া একীভূত করুন এবং আপনার পণ্যটির প্রথম সংস্করণ চালু করুন

আপনার বাজেটের ভিত্তিতে একটি বিপণন প্রচার প্রস্তুত করুন

আপনি যদি অনুপ্রেরণার সন্ধান করছেন, কনভার্টকিটের প্রতিষ্ঠাতা নাথন ব্যারি কীভাবে তার সফ্টওয়্যার প্রারম্ভিকতা বৃদ্ধি করতে সক্ষম হয়েছিল তা পরীক্ষা করে দেখুন।

যদি আপনার নিজের সফটওয়্যারটি তৈরি এবং বিক্রয় যদি খুব সময়-নিবিড় মনে হয় তবে আপনি ফ্রিল্যান্সিং করে সরাসরি আপনার প্রোগ্রামিং দক্ষতা লাভ করতে পারেন

আপওয়ার্ক এবং ফ্রিল্যান্সারের মতো শীর্ষ ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মগুলির মাধ্যমে খনন করার জন্য কিছু সময় ব্যয় করুন এবং আপনার দক্ষতাগুলির জন্য উপযুক্ত বিভিন্ন অফার পাবেন। অথবা, আপনি রিমোটোক.আইওতে যেতে পারেন, যা আপনাকে প্রয়োগ করতে পারে এমন বিভিন্ন রিমোট প্রোগ্রামিং অবস্থানের হাইলাইট করে।

২৩. শিক্ষক বাচ্চাদের অনলাইন

অনলাইনে অতিরিক্ত অর্থোপার্জন করার এক দুর্দান্ত উপায় বিশ্বজুড়ে ইংরেজি শেখানো এবং শিক্ষার্থীদের শিক্ষাদান। আপনি যদি কোনও ইংরেজিভাষী দেশ থেকে থাকেন তবে ইতিমধ্যে আপনার সাফল্যের দক্ষতা রয়েছে।

ভার্বালপ্ল্যানেট ফ্রন্টপেজ।

আপনার সাফল্যের সম্ভাবনা বাড়াতে এবং কাজের জন্য ভাড়া নেওয়ার জন্য আপনি একটি ESL শংসাপত্রও পেতে পারেন।

সাধারণত, আপনি স্কাইপে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য 25 ঘন্টা পর্যন্ত করতে পারেন।

যদি এই ধরণের কাজটি আকর্ষণীয় মনে হয় তবে এই সাইটগুলি দেখুন:

রিমোট.কম

ভার্বালপ্ল্যানেট

চেগ টিউটরস

২৪. ওয়েবসাইট পরীক্ষা করুন এবং প্রতিক্রিয়া দিন

আপনার কি ডিজাইনের জন্য ভাল নজর আছে বা কোন ভাল ওয়েবসাইট বা অ্যাপ তৈরি করে? যদি তা হয় তবে আপনার প্রতিক্রিয়া এবং ব্যবহারের ত্রুটির জন্য পরীক্ষার মাধ্যমে আপনি অনলাইনে নগদ করতে পারবেন।

উদাহরণস্বরূপ, সম্ভবত কারও বিষয়বস্তু অস্পষ্ট? বিন্যাসটি কি আপনাকে বিভ্রান্ত করে? নেভিগেশন মেনু কি খুব জটিল? এগুলি মূল্যবান অন্তর্দৃষ্টি যা কারও অনলাইন ব্যবসায়ের ব্যাপক উন্নতি করতে পারে।

এমন অনেকগুলি সাইট রয়েছে যা এই ধরণের প্রতিক্রিয়ার জন্য আপনাকে আসলে প্রদান করবে। সর্বাধিক প্রচলিত ওয়েবসাইট এবং অ্যাপের প্রতিক্রিয়া সাইটের মধ্যে কিছু রয়েছে:

উবার্তেস্টার্স

ইউজার টেস্টিং

টেস্টবার্ডস

ব্যবহারকারী

ট্রাইমাইইউআই

ইউজারফিল

২৫. ওয়েবসাইট বিকাশকারী হয়ে উঠুন

আপনার যদি বিকাশ দক্ষতা না থাকে তবে আপনার প্রথম পদক্ষেপটি কোডিং শিখতে হবে। আপনার দক্ষতা একবার হয়ে গেলে, কাজ সন্ধান করার সময়।

আপওয়ার্ক এবং ফ্রিল্যান্সারের মতো সাইটগুলিতে একটি প্রোফাইল তৈরি করুন এবং অর্থ প্রদানের জন্য পিচিং কাজ শুরু করুন।

আপনার সাফল্যের সম্ভাবনা বাড়ানোর জন্য এটি নিজের জন্য একটি কুলুঙ্গি তৈরি করতে সহায়ক হতে পারে এবং সেই অনুসারে আপনার প্রোফাইল এবং পোর্টফোলিও তৈরি করুন।

উদাহরণস্বরূপ, সম্ভবত আপনি রিয়েল এস্টেট এজেন্ট এবং সম্পত্তি পরিচালন সংস্থাগুলির জন্য ওয়েবসাইট তৈরি করতে চান। অথবা, আপনি Woo Commerce এবং ওয়ার্ডপ্রেস ব্যবহার করে এমন ইকমার্স ওয়েবসাইট তৈরিতে বিশেষীকরণ করতে চান।

প্রথমে আপনার দক্ষতার প্রয়োজন আছে তা নিশ্চিত করুন, সম্ভবত আপনার নির্দিষ্ট দক্ষতার জন্য অনেকগুলি পোস্ট রয়েছে। তারপরে, আপনার কুলুঙ্গি বিকাশ ব্যবসায়ের কারুকাজ করুন এবং প্রাসঙ্গিক কাজ পিচিং শুরু করুন।

২৬. অডিওবুকগুলি বর্ণনা করুন

অডিওবুক শিল্প প্রতি বছর বাড়তে থাকে এবং মনে হয় যে আরও বেশি লোক তাদের বই পড়ার পরিবর্তে তাদের বই শুনতে পছন্দ করে। তবুও, বেশিরভাগ বই এটিকে কখনও অডিওবুক বিন্যাসে পরিণত করে না।

অডিওবুকগুলি লেখকদের জন্য খুব উপকারী হতে পারে - তারা কেবল তাদের বইগুলি থেকে অতিরিক্ত অর্থ উপার্জন করবে না, তবে এটি তাদের ভিড় থেকেও দাঁড়াতে সহায়তা করবে।

অডিওবুক ক্যারিয়ার কীভাবে শুরু করা যায় তার জন্য একটি ব্রেকডাউন যদি আপনার কাছে দুর্দান্ত কণ্ঠ থাকে, এবং পড়া ভাল লাগে তবে অডিওবুক কথক হয়ে ওঠার দুর্দান্ত সুযোগ হতে পারে।

Comments